ফেনীতে শিশু অধিকার সপ্তাহে এনসিটিএফ’র চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা

author
0 minutes, 1 second Read

নিজস্ব প্রতিবেদঃ-

ফেনীতে শিশু অধিকার সপ্তাহে এনসিটিএফ’র চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৫ অক্টোবর) সকালে শহরের গ্র‍্যান্ড টেস্ট রেস্টুরেন্টের হল রুমে “শিশুর জন্য বিনিয়োগ করি, ভবিষ্যৎ বিশ্ব গড়ি” এ প্রতিপাদ্যে জলবায়ু পরিবর্তনের প্রভাব ও শিশুদের ভবিষ্যৎ বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতায় জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর দিকগুলো তুলে ধরেন প্রতিযোগীরা।

ন্যাশনাল চিলড্রেন’স টাস্ক ফোর্স (এনসিটিএফ) ফেনীর আয়োজনে চিত্রাঙ্কন পরবর্তী আলোচনা সভায় জলবায়ু পরিবর্তন ও শিশুদের জন্য বাসযোগ্য পরিবেশ বিনির্মানে সচেতন হওয়ার আহবান জানিয়ে বক্তব্য রাখেন এনসিটিএফ ফেনীর উপদেষ্টা ও ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি প্রবীণ সাংবাদিক আবু তাহের ভুঞা, এনসিটিএফ উপদেষ্টা ও দৈনিক কালের কন্ঠের জেলা প্রতিনিধি আসাদুজ্জামান দারা, এনসিটিএফ উপদেষ্টা ও সমাজসেবক ইমন উল হক এবং এনসিটিএফ উপদেষ্টা ও দৈনিক মানবজমিন’র জেলা প্রতিনিধি নাজমুল হক শামীম।

এনসিটিএফ ফেনীর সাধারণ সম্পাদক আরাফ সামাদুলের সভাপতিত্বে ও ইয়েস বাংলাদেশ ফেনীর জেলা স্বেচ্ছাসেবক মোস্তাফিজুর রহমান মুরাদের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন নিউজ-২৪ এর জেলা প্রতিনিধি নজির আহমেদ রতন।

বক্তারা জলবায়ু পরিবর্তনের বিভিন্ন কারন তুলে ধরেন এবং শিশুদের এসব বিষয়ে সচেতন থাকার আহবান জানান।পাশাপাশি এনসিটিএফ ফেনীর কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন তারা।

আলোচনা সভা শেষে অতিথিরা চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের ক্রেস্ট, সার্টিফিকেট ও পুরস্কার তুলে দেন। এছাড়াও ফেনী জেলা এনসিটিএফ কর্তৃক জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত কুইজ প্রতিযোগিতারও পুরষ্কার বিতরণ করেন অতিথিরা।

অনুষ্ঠানে এনসিটিএফ ফেনীর কার্যকরী কমিটির সদস্য, সাধারণ সদস্য, বিভিন্ন স্কুল থেকে আগত শিক্ষার্থী এবং অভিভাবকরা উপস্থিত ছিলেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *