ফেনীতে বিএনপি-জামায়াতের হরতালে সরব পুলিশ-আ‍‍`লীগ

author
0 minutes, 1 second Read

জাহিদুল আলম রাজন

সারা দেশের ন্যায় ফেনীতেও রোববার (২৯ অক্টোবর) বিএনপি-জামায়াতসহ সমমনা সরকার বিরোধী দলগুলোর ডাকা সকাল-সন্ধ্যা হরতাল শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে।

হরতালের সমর্থনে জেলার কোথাও কোনো মিছিল-পিকেটিং দেখা না গেলেও জেলা ও উপজেলা শহরগুলোর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ ও ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের সরব উপস্থিতি লক্ষ করা গেছে।

তবে,কোনো সড়কে দূরপাল্লার কোনো যাত্রীবাহী যানবাহন দেখা যায়নি ।বেলা ১ টা পর্যন্ত জেলা শহর থেকেও দূরপাল্লার কোন পরিবহন ছেড়ে যায়নি।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর অংশে কয়েকটি ছোট পরিবহন দেখা গেলেও ব্যাস্ততম মহিপাল চৌরাস্তায় দূর পাল্লার প্রায় সবকয়টি পরিবহনের কাউন্টার বন্ধ রয়েছে।

স্টার লাইন পরিবহনসহ কয়েকটি বাস কাউন্টার খোলা থাকলেও যাত্রী না থাকায় গাড়ি ছাড়তে দেখা যায়নি।

অপরদিকে, ফেনী শহরের ভেতরে কিছু সিএনজি চালিত অটোরিকশা ও সাধারণ রিক্সার চলাচল করলেও যাত্রীর সংখ্যা খুবই কম ছিলো।বন্ধ রয়েছে বেশিরভাগ দোকানপাট । কোথায়ও কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা খবর শোনা যায়নি।

গণপরিবহণ সংশ্লিষ্টরা বলছেন, হরতালের কারণে রাস্তায় তেমন যাত্রী নেই। তাই গাড়ি বের করা হয়নি। পরিবহন নিয়ে একধরনের আতঙ্কে আছে যাত্রী ও মালিকরা।

এদিকে সকাল থেকেই জেলার বিভিন্ন পয়েন্টে পয়েন্টে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যকে সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে। এছাড়াও হরতালের বিপক্ষে জেলা আ.লীগের উদ্যোগে বিকেলে শহরের শহীদ মিনার প্রাঙ্গনে শান্তি ও উন্নয়ন’ সমাবেশ করে আওয়ামী লীগ।

ফেনী পুলিশ সুপার জাকির হাসান বলেন, জনগণের জানমালের ক্ষতি হয় এ ধরনের কোনো কর্মকাণ্ড করতে দেওয়া হবে না। যদি কেউ করার চেষ্টা করে তাহলে আইন মতো ব্যবস্থা নেওয়া হবে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *