ফেনীতে বিপন্ন প্রজাতির ০৩টি হনুমান সহ ০২ জন আটক

author
0 minutes, 0 seconds Read

শহর প্রতিনিধিঃ-

ফেনীতে সপ্তাহের ব্যবধানে আবারো বিপন্ন প্রজাতির তিনটি মুখ পোড়া হনুমানসহ দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (১৪ অক্টোবর) রাত ১০টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর লালপুল এলাকা থেকে হনুমানগুলো উদ্ধার করা হয়।

সুজন সোনাগাজীর বক্তারমুন্সি গ্রামের মৃত মোহাম্মদ কামাল উদ্দিন এর ছেলে ও শাকিল নোয়াখালীর চাটখিল উপজেলার বেলিয়া গ্রামের শামসুল আলমের ছেলে।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম থেকে ঢাকাগামী একটি প্রাইভেটকারে তল্লাশি চালায় পুলিশ। তল্লাশি চালিয়ে সেখানে তিনটি মুখপোড়া কালো হনুমান উদ্ধার করা হয়। এ সময় লাইসেন্স বা পারমিট ছাড়া বিপন্ন প্রজাতির হনুমান বিক্রি ও পাচারের উদ্দেশ্যে নিজ হেফাজতে রাখায় মো. সুজন উদ্দিন (২৪) ও মো. শাকিল নামে দুজনকে আটক করা হয়।

রোববার (১৫ অক্টোবর) সকালে ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থোয়াই অং প্রু মারমা বন্যপ্রাণী সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তাদের কাছে হনুমান গুলোকে হস্তান্তর করেন।

সামাজিক বন বিভাগ ফেনী সদর রেঞ্জ কর্মকর্তা বাবুল চন্দ্র ভৌমিক বলেন, হনুমানগুলোকে চট্টগ্রামের বন্য প্রাণী সংরক্ষণ অধিদপ্তরের মাধ্যমে কক্সবাজার ডুলা হাজরা সাফারি পার্কে পাঠানো হবে।

ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজুর রহমান বলেন, আটকদের বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন ২০১২ অধীনে একটি মামলা হয়েছে।

গেলো ৭ অক্টোবর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লালপুল এলাকা থেকে জিএস ট্রাভেলের একটি গাড়িতে তল্লাশি চালিয়ে দুটি মুখপোড়া হনুমান ও ১৬টি কচ্ছপ উদ্ধার করা হয়। এ সময় লাইসেন্স বা পারমিট ছাড়া বিপন্ন প্রজাতির হনুমান ও কচ্ছপ পাচারের উদ্দেশ্যে নিজ হেফাজতে রাখায় আহাদুজ্জামান রাজু (৪২) নামে একজনকে গ্রেফতার করা হয়।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *