ফেনী জেলা আইডিইবির সাধারণ সভা এবং শপথ পাঠ অনুষ্ঠিত

author
0 minutes, 1 second Read

ইনিস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স,

বাংলাদেশ( আইডিইবি) ফেনী জেলা নির্বাহী কমিটির সাধারন সভা মঙ্গলবার(২২ মে) বিকাল ৫ টায় ভাষা শহিদ সালাম কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। ফেনী জেলা আইডিইবির সভাপতি ইঞ্জিনিয়ার আবুল খায়েরের সভাপতিত্বে এবং সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নজরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা অঞ্চলের সহসভাপতি জনাব মো. মুখলেছুর রহমান।বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুল কুদ্দুস,সাংগঠনিক সম্পাদক মুনতাসীর হাফিজ,কুমিল্লা জেলা সহ-সভাপতি আলেক হোসেন জুয়েল সহ প্রমুখ।
অনুষ্ঠানে বক্তব্যে আলোক হোসেন জুয়েল বলেন’আইডিইবি পলিটেকনিক ইনস্টিটিউট শিক্ষার্থীদের বৃহত্তম ও সরকার ঘোষিত অনুমোদিত সংগঠন। বর্তমানে এর পেশাজীবি সদস্য সংখ্যা ৫ লাখ অপরদিকে ছাত্র সংগঠন সদস্য ৪ লাখ।ফেনীতে আইডিইবির সদস্য সংখ্যা ৬০০ এবং ভোটার ৪০০।আমরা আমলাতান্ত্রিক জটিলতায় স্পেশাল এগ্রিমেন্ট পাই নি।আমি আমার চাকরির জীবনে ২৩ বছর ৫ মাস পর জুনিয়র প্রকৌশলী থেকে সহকারী প্রকৌশলীর পদন্নোতি পেয়েছি। আমার চাকরির বয়স ২৭ আর কিছু বছর পর আমরা অবসরে যাব।আমরা পদে পদে বাঁধার শিকার হই। আমাদের নির্বাহী প্রকৌশলীর লিস্টেট ফাইল ১৫ মাস মন্ত্রনালয়ে ঘুরচে।
কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুন্তাসীর হাফিজ বলেন’আইডিইবি ফেনী জেলা শাখা সমগ্র বাংলাদেশের মধ্যে ১১ তম অবস্থান। জেলা কমিটি ইচ্ছে করলে উপজেলা কমিটির দিকে মনোনিবেশ করলে উপজেলায় কমিটি গুলো গঠন করা সম্ভব।
যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস বলেন’ পলিটেকনিক ইনস্টিটিউটে একটি শিক্ষক পরিষদ থাকে,তারা ছাত্রদের কে ভুল ধারনা দেয়।৩ বছরে ডিপ্লোমা শেষ করলে ১ বছর সময় বেচে যাবে।কিন্তু ৪ বছর ডিপ্লোমা ব্যতীত এটা কোন ভাবেই সম্ভব নয়।এতে ছাত্রদের গুনগত মান নস্ট হবে।শিক্ষকদের বেতন স্কেল কমে যাবে।
প্রধান অতিথির বক্তব্যে সহ-সভাপতি মোখলেছুর রহমান বলেন’ ইনিস্টিউশান অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স সব সময়ই অবহেলিত ও বঞ্চিত প্রকৌশলীদের সহযোগিতায় কাজ করে।আমরা সম্বৃদ্ধ বাংলাদেশ গ
অনুষ্ঠানে স্ব স্ব উপজেলা প্রাইভেট সেক্টর প্রকৌশলী, গনপূর্ত,সড়ক ও জনপথ,পল্লী বিদ্যুৎ, জনস্বাস্থ্য প্রকৌশলী সহ বিভিন্ন প্রকৌশলীবৃন্দ বক্তব্য রাখেন।

জেলা আইডিইবির সভাপতি এবং ফেনী পলিটেকনিক ইনস্টিটিউট সভাপতির বক্তব্য এবং নবগঠিত কমিটির শপথ গ্রহণের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত ঘোষনা করা হয়।শপথ বাক্য পাঠ করান জেলা আইডিইবির নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার ইঞ্জিনিয়ার আব্দুল আউয়াল।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *