ফেনী ছাগলনাইয়া পূর্ব দেবপুর উচ্চ বিদ্যালয় এক ভবন দুই বার উদ্বোধন

author
0 minutes, 3 seconds Read
                   ফেজবুক পেজ -ফেনীর টাইমস.কম

 নিজস্ব প্রতিবেদকঃ-

নির্মাণ কাজ শেষে এক সপ্তাহের ব্যবধানে ফেনীর ছাগলনাইয়া উপজেলার পূর্ব দেবপুর উচ্চ বিদ্যালয়ের ভবন দুবার উদ্বোধন করেছেন সংসদ সদস্য ও উপজেলা পরিষদ চেয়ারম্যান। এ নিয়ে জনমনে মিশ্র প্রতিক্রিয়া ও হাস্যরসের সৃষ্টি হয়েছে। বিষয়টিকে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও জোটের অন্যতম শরিক জাসদের বিরোধ প্রকাশ্যরূপ ধারণ করেছে বলে মনে করছেন অনেকে।

এ ঘটনা নিয়ে স্থানীয় সংসদ সদস্য ও জাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শিরিন আখতার এবং ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী পরস্পর বিরোধী বক্তব্য দিয়েছেন।

জানা যায়, ছাগলনাইয়া উপজেলার পূর্ব দেবপুর উচ্চ বিদ্যালয়ের চার তলা বিশিষ্ট একটি ভবন নির্মাণ করে শিক্ষা প্রকৌশল বিভাগ। ভবনটির নির্মাণ কাজ শেষ হলে ৩১ আগস্ট ফেনী-১ আসনের সংসদ সদস্য ও জাসদের (ইনু) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শিরিন আখতার। এর ৫ দিন পর মঙ্গলবার ফের ওই ভবনটি উদ্বোধন করেন ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল।

সপ্তাহের ব্যবধানে একই ভবন দুবার উদ্বোধন হওয়ায় জনমনে মিশ্র প্রতিক্রিয়া, ক্ষোভ ও হাস্যরসের সৃষ্টি হয়েছে। বিষয়টিকে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও শরিক জাসদের বিরোধ প্রকাশ্যরূপ লাভ করছে বলে মনে করছেন স্থানীয়রা।

মিনহাজুল ইসলাম নামের স্থানীয় বাসিন্দা বলেন, বৃহস্পতিবার এমপি আনুষ্ঠানিকভাবে ভবনটির উদ্বোধন করে দেওয়ালে নামফলক স্থাপন করেন। মঙ্গলবার আবারো আরেকটি নামফলক বসিয়ে একই ভবন উদ্বোধন করা লজ্জাজনক বিষয়। রাজনৈতিক দ্বিধাদ্বন্দ্ব থেকে ওই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কি শিখছেন। ভবনটি দুবার উদ্বোধনের বিষয় নিয়ে শিক্ষক ও পরিচালনা কমিটিও পড়েছেন বিপাকে।

ঠিক কী কারণে একটি ভবন দুবার উদ্বোধন করা হয়েছে তা জানতে স্কুলের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন পাটোয়ারীর মোবাইল নম্বরে একাধিকবার কল দিলেও রিসিভ করেননি।

তবে ফেনী-১ আসনের সংসদ সদস্য ও জাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শিরীন আখতার বলেন, ভবনটির নির্মাণ কাজ শেষ হওয়ার পর আনুষ্ঠানিকভাবে আমি প্রধান অতিথি থেকে উদ্বোধন করি। ওই অনুষ্ঠানে রাজনৈতিক নেতা, বিশিষ্ট ব্যক্তি, সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। ঠিক কী কারণে ৫ সেপ্টেম্বর ভবনটি আবারো উদ্বোধন হলো আমার বোধগম্য নয়।

একই ভবন পুনরায় উদ্বোধনের বিষয়ে ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল বলেন, ভবনটি উদ্বোধনের বিষয়ে পূর্বেই দিনক্ষণ নির্ধারিত ছিল। কিন্তু আমি ঢাকা থাকাকালে তড়িঘড়ি করে ৩১ আগস্ট ভবনটি উদ্বোধন করা হয়েছে কেন আমি জানি না। পূর্ব নির্ধারিত তারিখেই আমি এটি উদ্বোধন করেছি।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *