ডেঙ্গুতে মারা গেলেন তরুণ চিত্রশিল্পী তানিয়া ফারাবি তিশা

author
0 minutes, 0 seconds Read

নিজস্ব প্রতিবেদকঃ-

ডেঙ্গুতে মারা গেলেন তরুণ চিত্রশিল্পী ও সংগঠক ফারাবি তিশা। শুক্রবার (১৩ অক্টোবর) দুপুরে ন্যাশনাল হসপিটাল চট্টগ্রামে তার মৃত্যু হয়।

তিশার বাবা নুরুল আবসার রাজধানী ঢাকা থেকে প্রকাশিত মাসিক ‘মৌলিক’ পত্রিকার সম্পাদক। তিনি মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

নুরুল আবসার জানান, ফারাবি তিশা ফেনী সরকারি কলেজ থেকে অনার্স শেষ করার পর ঢাকা আর্ট কলেজে পড়াশোনা করেন। পাশাপাশি ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করতেন এবং একটি সিএ (চার্টার্ড অ্যাকাউনট্যান্সি ) প্রতিষ্ঠানে পড়াশোনা করতেন। চারদিন আগে ডেঙ্গুতে আক্রান্ত হলে প্রথমে তাকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু সেখানে তাকে দেখাশোনার কেউ না থাকায় বুধবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

বৃহস্পতিবার সকাল থেকে তিশার অবস্থার অবনতি ঘটে এবং বিকেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। তবে মৃত ঘোষণার দুই ঘণ্টা পরে তার পালস ফিরে আসে। পরে চট্টগ্রাম ন্যাশনাল হসপিটালে লাইফ সাপোর্টে নেওয়া হয় তিশাকে। সেখানে শুক্রবার দুপুরে তার মৃত্যু হয়।

ফারাবি তিশার ফুপু, ফেনী থেকে প্রকাশিত ত্রৈমাসিক ‘আঁচল’র সম্পাদক ও প্রকাশক সাহিদা সাম্য লীনা জানান, তিশা ফেনীতে বিভিন্ন প্রতিষ্ঠানে চিত্রশিক্ষক হিসেবেও কাজ করতেন। গতবছর তিশা ও তার বন্ধুরা ফেনী শহরের বিভিন্ন পয়েন্টে গ্রাফিতি অঙ্কন করে শহরবাসীর প্রশংসা অর্জন করেন। একাধিক স্বেচ্ছাসেবী সংগঠনেও কাজ করতেন তিশা।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *