ফেনীর বিস্ময় যুবক আশিক সূর্য-চাঁদ দেখেই বলে দেন সময়, পারেন ১-১০০০ ঘরের নামতা

author
0 minutes, 3 seconds Read
ছবি-ফেনী টাইমস.কম

ফেনীর বিস্ময় যুবক আশিক সূর্য-চাঁদ দেখেই বলে দেন সময়, পারেন ১-১০০০ ঘরের নামতা

জাহিদুল আলম রাজন

অদ্ভুত যুবক ইসমাইল হোসেন আশিক (২৪) সূর্য ও চাঁদ দেখেই বলতে পারেন সময়। বর্তমান যুগে কোনোরকম প্রযুক্তিগত সহায়তা ছাড়া হুবহু সময় বলা অবিশ্বাস্য মনে হলেও তেমনই ব্যতিক্রমী এক যুবকের সন্ধান মিলেছে ফেনীর পরশুরামে। যাকে স্থানীয়রা ‘সময়ের যাদুকর’ হিসেবেই চেনেন।

আশিক প্রাথমিক পর্যন্ত পড়ালেখা করলেও তার রয়েছে বিরল কিছু প্রতিভা। যা দেখে স্থানীয়রা রীতিমতো বিষ্মিত। আকাশের দিকে তাকিয়ে শুধু ঘণ্টা নয়, মিনিট ও সেকেন্ডসহ হুবহু সময় বলে দিতে পারেন এ বিষ্ময়কর যুবক। রাতেও চাঁদ দেখে বলতে পারেন সময়।

দিনের একাধিক সময় আশিককে সময় বলতে বললে তিনি সঠিক সময় বলেই চমকে দেন সবাইকে। মানুষ ঘড়ির কাটায় সময় নির্ধারণ করলেও বিস্ময়কর এই যুবক আকাশের দিকে তাকিয়ে সময় বলে দিতে পারেন। এছাড়াও ৩১, ৯৯, ২৫৯ সহ নানা অংকের নামতা অনর্গল বলতে পারেন আশিক। বিভিন্ন ধরনের গাণিতিক খেলায়ও তিনি অসম্ভব পারদর্শী। তাকে এসব খেলায় এখন পর্যন্ত হারাতে পারেনি কেউ।

বিস্ময় যুবক ইসমাইল হোসেন আশিক উপজেলার চিথলিয়া গ্রামের ভূঞা বাড়ির মো. ইব্রাহীম ভূঞার ছেলে। ২০২০ সালের ১৭ ডিসেম্বর আশিকের বাবা মারা যান। পরিবারে উপার্জনক্ষম কেউ না থাকায় অনেকটা কষ্টে দিনাতিপাত করছেন তারাসংসারে অভাব অনটনের কারণে তার চিকিৎসা করানো সম্ভব হয়নি।

প্রতিদিন ভোরে উঠে মসজিদে জামাতে ফজরের নামাজ আদায় করে। অন্য নামাজগুলোও সে জামাতে আদায় করে। সারাদিন ঘুরে বেড়ায়, তবে কোনো কাজ করতে পারেন না তিনি।

চিকিৎসা পেলে আশিক স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারেন বলে মনে করছেন চিকিৎসক।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *