ফেনীতে ফেসবুকে পোষ্টের মাধ্যমে ঘর উপহার পেলো হতদরিদ্র দম্পতি

author
0 minutes, 1 second Read

নিজস্ব প্রতিবেদকঃ-

সামাজিক যোগাযোগ ফেসবুকে পোস্ট দিয়ে হতদরিদ্র কন্যাদায়গ্রস্থ আনোয়ারা বেগম নামে এক বৃদ্ধা মা’কে ঘর উপহার দিলেন ফেনীর সাংবাদিক সৌরভ পাটোয়ারী। তিনি স্থানীয় আঞ্চলিক দৈনিক প্রভাত আলো পত্রিকার নির্বাহী সম্পাদক ও রাইজিং বিডির ফেনী জেলা প্রতিনিধি।

বৃদ্ধ আনোয়ারা বেগমের স্বামী শফিউল্লাহ। তিন মেয়ে দুই ছেলে নাতি নাতনিসহ ১৪ জন পরিবারের সদস্য নিয়ে মাত্র এক শতাংশ জায়গার উপর একটি কুঁড়ে ও জরাজীর্ণ ঘরে বসবাস করতেন। সেখানে বৃষ্টি এলে পানি পড়তো। সূর্যের আলো প্রবেশ করত টিনের ফুটো দিয়ে। ঘরে ছিল একটি অবিবাহিত কন্যা। ভাঙ্গাচোরা ঘরের কারণে তার বিয়ে হচ্ছিল না। এমন মানবতার জীবন ও করুণদশার মধ্যে তাদের দিন অতিবাহিত হচ্ছিল। ঠিক সেই মুহূর্তে চারণ সাংবাদিকের মতো খোঁজ নিয়ে তাদের দুঃখ দুর্দশার কথা তুলে ধরে সৌরভ পাটোয়ারী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ভিডিও আপলোড করেন । মানবিক এই ভিডিওটি দেখতে পান দেশ-বিদেশের অসংখ্য মানুষ। অতপর দেশ-বিদেশ থেকে মানুষ বৃদ্ধার ঘর নির্মাণে সাহায্যের হাত প্রসারিত করেন। চার মাস যাবৎ তহবিল সংগ্রহের মাধ্যমে এই অসহায় এই বৃদ্ধার জন্য একটি সেমি পাকা টিনের ঘর সাড়ে তিন লক্ষ টাকা ব্যয় নির্মিত হয়।

বুধবার (১২ জুলাই) দুপুরে ফেনী সদর উপজেলা চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল, স্থানীয় ইউপি চেয়ারম্যান মাহবুবুল হক লিটন ও পাঁচগাছিয়া এ জেড খান স্মৃতি স্কুল এন্ড কলেজের সভাপতি বিশিষ্ট শিল্পপতি নিজাম উদ্দিন ভূঁইয়া সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থেকে ফেনী সদর উপজেলার উত্তর কাশিমপুর গ্রামের মকবুল স্বর্ণকার বাড়িতে ঘরটি উদ্বোধন করেন।

এ সময় উপজেলা চেয়ারম্যান ওই বৃদ্ধার গৃহের আসবাবপত্রের জন্য নগদ আর্থিক সহায়তা প্রদান করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল সাংবাদিক সৌরভ পাটোয়ারীর এমন উদ্যোগের প্রশংসা করেন। তিনি বলেন, এরকম অসহায়দের সাহায্যে যে কেউ যেকোনো উদ্যোগ নিলে আমি এই উদ্যোগে সাড়া দেবো এবং পাশে থাকবো।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *