ফেনীতে টুইনসফ্ট ট্রেনিং এর ইংলিশ শিক্ষার্থীদের নিয়ে শুরু হয়েছে ইংলিশ স্পোকেন আউটডোর ক্লাস!

author
0 minutes, 3 seconds Read

জাহিদুল আলম রাজন

স্বতঃস্ফুর্ত গ্রহনে মাধ্যমে অনুষ্ঠিত হলো ফেনীর কাজির বাগ ইকোপার্কে ইংলিশ স্পোকেন আউটডোর ক্লাস।
টুইনসফ্ট টেকনোলজির চেয়ারম্যান ইব্রাহিম সুমন জানান
ইংরেজী ভাষায় দক্ষ হতে নিয়মিত ক্লাসের পাশাপাশি প্রয়োজন সুদৃঢ় পাঠ-পরিকল্পনা এবং আউটস্ট্যান্ডিং এক্টিভিটিস।যেটা করতে টুইনসফ্ট সব সময় বদ্ধপরিকর
তাইতো একাডেমিক ক্লাসের পাশাপাশি আমরা করে থাকি ভিন্ন রকম কিছু এক্টিভিটিস।যেটি শিক্ষার্থী স্কীল তৈরীতে হয় অনেক বেশি সহায়ক।

টুইনসফ্ট ট্রেনিং এর ইংলিশ ডিপার্টমেন্টের শিক্ষার্থীদের
স্বতঃস্ফুর্ত গ্রহনে মাধ্যমে অনুষ্ঠিত হলো ফেনীর কাজির বাগ ইকোপার্কে ইংলিশ স্পোকেন আউটডোর ক্লাস।

তাদের সঠিক ইংলিশ কনভার্শেষন লেভেল কে আরো বেশি ডেভেলপ করতে উপস্থিত ছিলো আমাদের সকল ইংলিশ ডিপার্টমেন্টের মেন্টর ও ইনস্ট্রাক্টরবৃন্দ।

একজন শিশু যেভাবে Naturally শুনে শুনে মায়ের ভাষা শিখে ঠিক একই উপায়ে কারো কথা শুনে শুনে এবং কারো সাথে কথা বলে বলেই নতুন ভাষায় Fluent হওয়া সম্ভব!

সুতরাং প্রয়োজন একটা Environment যেখানে আপনি অন্য কারো কথা শুনতে পাবেন এবং তাদের সাথে Speaking করার ও Opportunity পাবেন আর এভাবেই শুনতে শুনতে আর বলতে বলতে নিজের অজান্তেই হয়ে যাবেন একজন Fluent speaker!
বিশ্বাস করুন একটা ভাষায় সাবলীল হওয়ার এর চেয়ে
Natural, Practical এবং scientific উপায় আর দ্বিতীয়টা নেই !!

আজকে সেই রকম একটা আয়োজন করেছে টুইনসফ্ট আমাদের ইংলিশ স্পোকেন এর শিক্ষার্থীদের নিয়ে চলে এলাম কাজিরবাগ ইকোপার্কে আউটডোর ইংলিশ ক্লাসে,যেখানে শিক্ষার্থীরা চার দেয়ালে গন্ডি পেরিয়ে ভিন্ন এক পরিবেশ নিয়ে করেছেন স্টাডি,স্টাডি শেষ সবাই ইংরেজী ভাষায় ডেলিভারী করেছেন সেই পরিবেশ নিয়ে।আজকের আউটডোর ক্লাসের মুল বিষয় বস্তুু ছিল ফেনী শহর ও কাজিরবাগ ইকোপার্ক নিয়ে।সাথে পার্কের প্রাকৃতিক ভিন্ন এক পরিবেশে শিক্ষার্থীরা করেছেন গ্রুপ স্টাডি।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *