উৎসবমুখর পরিবেশে নোবিপ্রবিতে ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত

author
0 minutes, 2 seconds Read

নোবিপ্রবি প্রতিনিধি

উৎসবমুখর পরিবেশে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(নোবিপ্রবি) শাখা ছাত্রলীগের কর্মী সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার(৩ অক্টোবর) বিকাল পাঁচটা থেকে রাত সাড়ে সাতটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে এ কর্মীসভা অনুষ্ঠিত হয়। দ্রুত সময়ের মধ্যে নোবিপ্রবি ছাত্রলীগের কমিটি প্রদান করা হবে বলে জানান কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি তাহসান আহমেদ রাসেলের সভাপতিত্বে ও যুগ্ম-সাধারণ সম্পাদক নাজিম উদ্দিনের সঞ্চালনায় শাখা ছাত্রলীগের কর্মীসভায় বক্তব্য রাখেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির আরেক সহ-সভাপতি রাজিয়া সুলতানা কথা, সাংগঠনিক সম্পাদক সালাহ্ উদ্দিন আহম্মেদ সাজু, উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক সাদিত সাদমান রাহাত, উপ-স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক আল মামুন, উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক হাবিবা আক্তার সাইমুন, উপ-টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) বিষয়ক সম্পাদক শরীফুল ইসলাম।

জানা যায়,অতীতের ন্যায় এবারো শাখা ছাত্রলীগের শীর্ষ পদপ্রার্থীদের মধ্যে পাঁচ জনের নাম জোর সোর ভাবে শোনা যাচ্ছে । তালিকায় আছেন ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী নাঈম রহমান,ফার্মেসী বিভাগের শিক্ষার্থী মুহাইমিনুল ইসলাম নুহাশ,ইনভায়রনমেন্ট সায়েন্স এন্ড ডিজেস্টার ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী জাহিদ হাসান শুভ,ইকোনমিক্স বিভাগের শিক্ষার্থী নজরুল ইসলাম নাঈম এবং বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ স্টাডিজ বিভাগের শিক্ষার্থী আক্তারুজ্জামান জিসান।এদের থেকেই আগামীর নেতৃত্ব আসতে পারে বলে নিশ্চিত করেছে সূত্র।

কর্মীসভায় যুগ্ম-সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন তার বক্তব্যে বলেন,বর্তমানে জননেত্রী শেখ হাসিনা সাহসী নেতৃত্বে বাংলাদেশে এখন তথ্য প্রযুক্তি খাতে অভূতপূর্ব উন্নয়ন করতে পেরেছেন। আগামী চতুর্থ শিল্পবিপ্লবের উপযোগী মানবসম্পদ তৈরিতে বর্তমান সরকার শিক্ষাপ্রতিষ্ঠানে আইটি সেন্টার, ডিজিটাল সেন্টার তৈরি করেছেন। শিক্ষাখাতে বর্তমানে সরকারের অবদানকে সাধারণ শিক্ষার্থীদের কাছে পৌঁছে দিতে হবে।

তিনি আরো বলেন,আগামী দিনে স্মার্ট নোবিপ্রবি ও নোয়াখালী তৈরি করতে নোবিপ্রবি ছাত্রলীগকে ঐক্যবদ্ধ হতে হবে। নোবিপ্রবি ছাত্রলীগের নতুন নেতৃত্বের অধীনে সাংগঠনিকভাবে শক্তিশালী হয়ে সকলকে কাজ করে যেতে হবে। কোন সাংগঠনিক বিশৃঙ্খলা নয় বরং ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

সহ সভাপতি রাজিয়া সুলতানা কথা বলেন,নোবিপ্রবি ছাত্রলীগকে আরো বেশি সুশৃঙ্খলতার মাধ্যমে ভবিষ্যতে কাজ করতে হবে। শাখা ছাত্রলীগে নারী নেতৃত্বেকে উঠে আসতে হবে।পদপ্রত্যাশীদের তালিকায় নারী নেতৃত্বে না থাকায় আমি হতাশ। আশা করি ভবিষ্যতে নারী নেতৃত্বেও পদপ্রত্যাশী তালিকায় উঠে আসবে।নতুন নেতৃত্বের অধীনে সাংগঠনিকভাবে শক্তিশালী হতে গ্রুপিং কালচার থেকে বিরত থাকতে হবে নোবিপ্রবি ছাত্রলীগ কর্মীদের।

কর্মীসভার সভাপতির বক্তব্যে বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি তাহসান আহমেদ রাসেল বলেন,যুদ্ধ বিধস্ত বাংলাদেশকে গড়ে তুলতে স্বাধীনতা মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্ম আজও চিরস্মরণীয়। জাতির জনকের স্বপ্নের বাংলাদেশ গড়তে হলে বিজ্ঞান ও প্রযুক্তি খাতে এগিয়ে যেতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে আপনাদের বিশ্ববিদ্যালয়ের মতো বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গড়ে তুলেছেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা। নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সাম্প্রদায়িক উসকানিকে মোকাবিলা করার জন্য বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকারের বিরুদ্ধে সকল প্রকারের গুজব ও অপপ্রচারের বিরুদ্ধে নোবিপ্রবি ছাত্রলীগের কার্যক্রম পরিচালনা করতে হবে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *