আনন্দপুর হাজী নুরুজ্জামান ভূঁঞা নূরানী মাদরাসা ও এতিমখানার সংবর্ধনা অনুষ্ঠান।

author
0 minutes, 0 seconds Read

তানভীর চৌধুরী

ফেনীর ফুলগাজী উপজেলার আনন্দপুর হাজী নুরুজ্জামান ভূঁঞা নূরানী মাদরাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা আলহাজ্ব নুরুজ্জামান ভূঁঞার পরিবারের জন্য মাদরাসার পক্ষ থেকে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। রবিবার (১২ ই মার্চ) সকালে মাদরাসা প্রাঙ্গণে অত্র মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসীদের সরব উপস্থিতি দিনব্যাপী চলে অনুষ্ঠানের নানান কার্যক্রম। এসময় উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন কর্তৃক স্বেচ্ছাসেবী ও জনহিতকরণ কাজের জন্য লাইফটাইম এসিভমেন্ট অ্যাওয়ার্ড প্রাপ্ত নিউ ইয়র্ক প্রবাসী মোহাম্মদ এন মজুমদার।

বিশিষ্ট সমাজসেবক ও নিউ ইয়র্ক প্রবাসী নজরুল ভূঁঞার সভাপতিত্বে, হাজী নুরুজ্জামান ভূঁঞা মাদরাসা ও এতিমখানার শিক্ষক হাফেজ আবদুল ওয়াদুদের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন আনন্দপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব হারুন মজুমদার।

অনুষ্ঠানে বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন অত্র মাদরাসার সভাপতি মাষ্টার একেএম সিরাজ উদ্দিন, নিউ ইয়র্ক প্রবাসী রোকেয়া জামান ভূঁঞা,আনন্দপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইকবাল হোসেন, হাসানপুর দারুল উলুম আলিম মাদ্রাসার অধ্যক্ষ মোঃ আব্দুল জলিল ভূঁইয়া প্রমুখ।

উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মুন্সিহাট ইসলামিয়া ফাজিল ডিগ্রী মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোঃ ইসমাইল, ছাড়াও বক্তব্য রাখেন মোয়াজ্জেম হোসেন মুন্না, নাসির উদ্দিন পাটোয়ারী সহ অনুষ্ঠানে আগত অথিতিরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি আনন্দপুর ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব হারুন মজুমদার তার বক্তব্যে বলেন, শিক্ষার্থীরা আগামী দিনের ভবিষ্যৎ দেশ গড়ার কারিগর তাই শিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের আগামীর কর্ণধার আমাদের কোমলমতি শিক্ষার্থীরা। এখান থেকে তৈরি হবে আগামীর চেয়ারম্যান, এমপি,মন্ত্রী, ডাক্তার, ইঞ্জিনিয়ার সহ সমাজের বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ। তিনি অত্র মাদাসার সার্বিক উন্নয়নে যে কোনো ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন।

পরে দোয়া ও মুনাজাতের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *