সোমালিয়ায় জলদস্যুদের কাছে আটক ফেনীর বিপ্লব বাড়িতে আ হা জারি

author
0 minutes, 0 seconds Read

নিজস্ব প্রতিবেদকঃ-

বাবার সাথে গতকাল রাতে কথা হয়েছে। দুষ্টামি না করে মায়ের কথামত চলতে বলেছে। মায়ের কথা শুনলে বাড়িতে আসার সময় তার জন্য অনেক কিছু নিয়ে আসবে বলেছে বাবা।
বলছি সোমালিয়ায় বাংলাদেশি জাহাজ অপহরণের ঘটনায় জাহাজে থাকা ২৩বাংলাদেশীর মধ্যে ফেনীর ইব্রাহীম খলিল উল্লাহ বিপ্লবের কথা
বিপ্লব ফেনীর দাগনভূঞা উপজেলার মাতুভূঞার ইউনিয়নের মোমারিজপুর গ্রামের আবুল হোসাইনের ছেলে। তিনি ঐ জাহাজে ইলেক্ট্রিসিয়ান পদে কর্মরত আছেন।
তার স্ত্রী উম্মে সালমা সোনিয়া বলেন, আফ্রীকার মোজাম্বিক থেকে মালায়েশিয়া যাবার পথে জলদস্যুরা জাহাজটি অপহরণ করে। এসময় তার স্বামীও ঐ জাহাজে ডিউটি করছিলো। গতকার রাত দশটায় তার সাথে সর্বশেষ কথা হয়েছে। তাদের জিম্মি করে আটকে রাখা হয়। তাদের সাথে থাকা মোবাইল জব্দ করে জলদস্যুরা। তিনি তার তার স্বামীকে সুস্থ শরীরে ফিরে পেতে চান।
স্ত্রীর খালাতো ভাই নজরুল ইসলাম জানান, মেরিন সোসাইটি, বাংলাদেশ সরকার ও , জাহাজ কর্তৃপক্ষের যৌথ তৎপরতায় জাহাজটিকে ফিরিয়ে আনার প্রত্যাশা করছি।বিপ্লবের শশুর ইব্রাহীম খলিল জানান বাংলাদেশ সরকার ও জাহাজ কোম্পানীর মালিক যৌথ উদ্যোগে মেয়ের জামাইকে যেন ফিরিয়ে আনেন সে দাবী করেন।

উল্লেখ্য গত মঙ্গলবার ভারত মহাসাগরে জলদস্যুরা বাংলাদেশের পতাকাবাহী ‘এম ভি আবদুল্লাহ’ নামের জাহাজটির নিয়ন্ত্রণ নিয়ে সোমালিয়া উপকূলের দিকে নিয়ে যাচ্ছে। পণ্যবাহী জাহাজটির মালিকানাধীন প্রতিষ্ঠান কবির গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ। মঙ্গলবার (মার্চ ১২) দুপুর ১টার দিকে জাহাজটি জলদস্যুদের কবলে পড়ার খবর জানতে পারে বাংলাদেশের অন্যতম শিল্পগোষ্ঠীটির কর্তৃপক্ষ।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *