ফেনীতে পরীক্ষাকেন্দ্রে এমপির সহকারীর ফেসবুক লাইভ, সমালোচনার ঝড়

author
0 minutes, 0 seconds Read

সোনাগাজী প্রতিনিধিঃ-

ফেনীর সোনাগাজীতে বক্তারমুন্সি ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্র পরিদর্শনের সময় এসএসসি ও সমমানের পরীক্ষা চলাকালে ফেসবুক লাইভ করেছেন ফেনী-৩ আসনের সংসদ সদস্য লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরীর ব্যক্তিগত সহকারী শাহাদাত হোসেন ভূঁইয়া।

রবিবার (৩০ এপ্রিল) সকাল ১১টায় দিকে ১৪ মিনিট ধরে লাইভ করেন তিনি। এ নিয়ে সমালোচনা তৈরি হলে ভিডিওটি নিজের আইডি থেকে মুছে দিয়ে ক্ষমা চান তিনি।

সূত্র জানিয়েছে, কেন্দ্র পরিদর্শনের সময় সংসদ সদস্য লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী, ফেনীর স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক গোলাম মোহাম্মদ বাতেন, উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান, সহকারী কমিশনার (ভূমি) অনীক চৌধুরী, কেন্দ্র সচিব মাওলানা আফসার উদ্দিন ফারুকী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নূরুল আমিন, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম, সংসদ সদস্যের জনসংযোগ কর্মকর্তা ওমর ফারুক মোস্তাফিজ উপস্থিত ছিলেন।

নিয়ম অনুযায়ী, পরীক্ষা সংশ্লিষ্ট ব্যক্তিরা ছাড়া কেউ কেন্দ্রে প্রবেশ করতে পারেন না। ফোন নেওয়ার ক্ষেত্রেও বিধিনিষেধ রয়েছে। শুধু কেন্দ্রসচিব সাধারণ মানের (যা দিয়ে ছবি তোলা যায় না) একটি ফোন সঙ্গে নিতে পারেন। অন্য কারও ফোন নিয়ে কেন্দ্রে প্রবেশের সুযোগ নেই।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান বলেন, “পরীক্ষাকেন্দ্রে লাইভ করার বিষয়টি শুনেছি। সংসদ সদস্যকে জানানো হয়েছে। তার ব্যক্তিগত সহকারী কেন এটা করেছেন, সেটা তিনি জানেন না। ভবিষ্যতে যাতে এমন কিছু না করেন, সে ব্যাপারে সতর্ক করা হয়েছে।”

উপজেলা শিক্ষা কর্মকর্তা নুরুল আমিন বলেন, “স্থানীয় সংসদ সদস্য হিসেবে তিনি পরীক্ষাকেন্দ্রের কক্ষ পরিদর্শন করতে পারেন। তবে পরীক্ষার কেন্দ্রে দলবদ্ধ হয়ে প্রবেশ করা নিয়মের মধ্যে পড়ে না। কারণ এতে পরীক্ষার্থীদের মনোযোগে সমস্যা হয়। পরীক্ষা সংশ্লিষ্ট ব্যক্তিরা ছাড়া কেউ কেন্দ্রে প্রবেশ করতে পারেন না। ফোন নেওয়ার ক্ষেত্রেও বিধিনিষেধ রয়েছে।”

অভিযোগের বিষয়ে সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী শাহাদাত হোসেন ভূঁইয়া বলেন, “এটা কোনো সিরিয়াস বিষয় না। ভুলবশত ভিডিও লাইভটা করা হয়েছে। ভিডিওটি নিজের আইডি থেকে মুছে দিয়েছি।”

এই প্রসঙ্গে জানতে সংসদ সদস্য মাসুদ উদ্দিন চৌধুরী ফোন নম্বরে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *