ফেনীতে সেচ প্রকল্পের ট্রান্সফরমার চোর সিন্ডিকেটের ১০ সদস্য গ্রেফতার

author
0 minutes, 0 seconds Read

জাহিদুল আলম রাজন

ফেনীতে সেচ প্রকল্পের ট্রান্সফরমার চোর চক্রের ১০ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

তারা হলেন- কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার মোহাম্মদ জিসাদ (৩২), তিতাস থানার মোঃ মনির হোসেন (৫১), ওমর ফারুক (১৯), ফেনীর শান্তি কোম্পানি সড়কের মো. জাহিদ হাসান ফরহাদ (৩২), চট্টগ্রামের ভুজপুর থানার মো. সোহেল (২৫), কুমিল্লার তিতাসের মো. সেলিম (২৮), একই এলাকার মো. সুমন (৩৬), লক্ষ্মীপুরের রামগতি উপজেলার আমজাদ হোসেন (৩৪), ফেনীর চাড়িপুরের আব্দুল মান্নান (৪৮), কুমিল্লার তিতাস উপজেলার মঙ্গলকান্দি গ্রামের মো. বেলাল (৩৮)।

এ সময় চোরাইকৃত ৪৫ কেজি তামার তার এবং চোরাই কাজে ব্যবহৃত দুটি সিএনজি চালিত অটোরিকশা ও একটি ডিসকভার মোটরসাইকেল উদ্ধার করে। ওদের ব্যবহৃত দশটি মুঠোফোন জব্দ করা হয়।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে এসব ব্যক্তিরা ট্রান্সফরমার চুরির সাথে জড়িত মর্মে স্বীকারোক্তি প্রদান করেন।

আজ বুধবার দুপুরে ফেনী পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে পুলিশ সুপার জাকির হাসান সাংবাদিকদের প্রেস ব্রিফিংকালে এসব তথ্য প্রকাশ করেন।

এ সময় ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইমও অফস) শাহাদাত হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থোয়াই অং প্রু মারমা, ফেনী মডেল থানার ওসি মো. নিজাম উদ্দিন ও ফুলগাজী থানার ওসি মোহাম্মদ আবুল হাসিম, ট্রাফিক ইন্সপেক্টর আনোয়ারুল আজিম উপস্থিত ছিলেন।

পুলিশ জানায়, গত বেশ কিছুদিন থেকে ফেনী জেলার ফুলগাজী, পরশুরাম, ছাগলনাইয়া, সোনাগাজী ও ফেনী থানায় পানি উন্নয়ন বোর্ডের সেচ প্রকল্পের জন্য নদীর পাড়ে লাগানো ১৮৭ টি ট্রান্সফর্মার চুরি করে নিয়ে যায় সঙ্ঘবদ্ধ চোরের দল। এতে বিগত সেচ মৌসুমী মোটর দিয়ে পানি তুলতে না পেরে কৃষকের ব্যাপক ফসল হানি ঘটে। এসব চুরির ঘটনায় সংশ্লিষ্ট থানার চুরির মামলা দায়ের করা হয়। পুলিশ দীর্ঘ তদন্ত শেষে একটি চোর চক্রকে সনাক্ত করে গ্রেপ্তার অভিযান শুরু করে। এতে দশ জন গ্রেফতার হলেও চোর চক্রের আরো বেশ কিছু সদস্য এখনো গ্রেপ্তার করা যায়নি। চোর চক্রের এসব সদস্য পুলিশি অভিযানের খবর পেয়ে আত্মগোপন করে।

পুলিশ সুপার মো. জাকির হাসান জানান, তাদেরকে গ্রেফতার অভিযান অব্যহত আছে। অচিরেই চোর চক্রের সকল সদস্যকে গ্রেফতার করে আইনের আমলে আনতে সক্ষম হবে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *